ফেসবুক পেজ প্রমোট/বুস্ট করতে কত টাকা লাগে, জেনে নিন আসল হিসাব - WikiJana.Com™

ফেসবুক পেজ প্রমোট/বুস্ট করতে কত টাকা লাগে, জেনে নিন আসল হিসাব

ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে ও আজকে ডলার রেট জানার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
ফেসবুকে যারা বিজনেস করেন তাদের তো ফেসবুক পেজ প্রমোট করা প্রায়ই লাগে। তবে যারা নতুন ফেসবুক পেজ প্রমোট করতে চাইতেছেন তারা হয়তো অনেকেই জানেন না  যে ফেসবুক পেজ প্রোমোট করতে কত টাকা খরচ হয়। পুরো বিষয় জানতে পুরো ব্লগটি পড়তে থাকুন।

ফেসবুক পেজ প্রমোট/বুস্ট করতে কত টাকা লাগে, জেনে নিন আসল হিসাব

আস্‌সালামু আলাইকুম! আশা করি আল্লাহর রহমতে আপনি ভালো আছেন। 🥰 আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজকের Topic এ আপনাকে স্বাগত! উইকিজানা ব্লগে প্রযুক্তিগত আপডেট থাকতে গুগল নিউজে ★ Followকরুন।

ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে

ফেসবুক পেজ প্রমোট করতে আপনার খরচ হবে ডলার রেট এর উপর। যদিও বর্তমানে ডলার রেট বেশি তাই যখন ডলার রেট যেমন হবে সেমনই আপনার খরচ হবে। তবে ডলার রেট এর সাথে যুক্ত হয় বিভিন্ন প্রকার ভ্যাট যার কারণে আরো বেশি টাকা গুনতে  হয়।

বর্তমান ডলার রেট কত করে তা জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুনঃ
  1. গুগল এ প্রবেশ করুন
  2. এবার সার্চ করুন: 1usd to bdt
  3. তাহলেই আপনি দেখতে পারবেন আজকের ডলার রেট।
  4. আপনার যত ডলার এর বাংলাদেশি টাকা জানতে চান সেইটা প্রথম বক্সে লিখলেও বাংলাদেশি টাকা দেখতে পারবেন।
বাংলাদেশি ডলার রেট
ডলার রেট চেক করুন

অতিরিক্ত ভ্যাট কত লাগে

ফেসবুক পেজ প্রমোট করেন আর বুস্ট করেন এক কথায় ফেসবুক কে পেমেন্ট করতে গেলে ফেসবুক আপনার থেকে ১৫% ভ্যাট কাটবে। যার কারণে আপনার যত ডলার খরচ হবে তার সাথে ১৫% ভ্যাট দিতে হবে। 
তবে আপনার ব্যাংক যদি আলাদা কোনো ফি কেটে থাকে ওইটাও আপনার ডলার খরচ এর সাথে যুক্ত হবে।

আশা করি ফেসবুক বুস্ট বা প্রমোট করতে কত টাকা খরচ হয় তা পুরো বিষয়টি বুঝতে পেরেছেন।

কিভাবে ফেসবুক বুস্ট করা যায়

ফেসবুক বুস্ট করার জন্য আপনার প্রথমেই দরকার পড়বে ডুয়েল কারেন্সি মাস্টার কার্ড বা ভিসা কার্ড। আপনি যখন ফেসবুকে বুস্ট করবেন তখন আপনার বিল পেমেন্ট করতে অবশ্যই আপনার USD ডলার সাপোর্ট করে এমন কার্ড দরকার হবে। নয়তো আপনি ফেসবুকে বিল পরিশোধ করতে পারবেন না।

আপনার যদি নির্দিষ্ট কোনো ব্যাংকে একাউন্ট থাকে তবে ওই ব্যাংকের সাথে যোগাযোগ করে জানার চেস্টা করবেন যে তারা ডুয়েল কারেন্সি কার্ড প্রদান করে কিনা। 

যদি তারা বলে যে করা যাবে, এরপর আপনার লাগবে পাসপোর্ট। পাসপোর্ট তৈরি করতে পাসপোর্ট তৈরি করার নিয়ম অনুযায়ী সব কাজ করুন। যা অনেকের ছোট ব্যবসার জন্য ব্যায় বহুল হতে পারে।
কিভাবে ফেসবুক বুস্ট করা যায়
মেটা ক্যাম্পেইন চালান
যদি আপনার ছোট ব্যবসার জন্য এখন অতগুলো টাকা খরচ করতে না চান তবে যারা মেটা এডস সার্ভিস সেল করে তাদের সাথে যোগাযোগ করে আপনার ব্যবসার এড ক্যাম্পেইন চালু করতে পারবেন।

অবশ্যই এমন কারোর দ্বারা বুস্ট করাবেন না যারা ফেসবুক এড ক্যাম্পেইন সম্পর্কে ধারণা নাই। তারা ভুল ভাবে বুস্ট করার ফলে আপনার এড রিজেক্ট সহ ফেসবুক পেজ রেসট্রিকটেড হয়ে যেতে পারে। বরং সাবধান।

কিভাবে চিনবো ফেসবুক এড সম্পর্কে ভালো বুঝে কিনা

এইটা খুব গুরুত্বপূর্ণ। মেটা এড সম্পর্কে ভালো বুঝে এমন ব্যাক্তি সম্পর্কে বুঝতে পারাটা কঠিন তবে যারা এই কাজের সাথে অনেকদিন ধরে আছে, এমন ব্যাক্তিদের সাথে যোগাযোগ করবেন। দেখবেন যে সে প্রতিনিয়ত এই কাজ গুলো করে কিনা। কারণ ফেসবুক এর নিয়ম কানুন প্রায়ই পরিবর্তন হয়। যারা প্রতিনিয়ত করেনা তারা বিভিন্ন সমস্যায় পড়ে। 

তাই ভালো জানে বুঝে এমন ব্যাক্তির মাধ্যমে এড ক্যাম্পিয়েন চালু করুন। আপনাদের সুবিধার জন্য আমি বিশ্বস্ত একজনের যোগাযোগ করার বিভিন্ন মাধ্যমে নিচে দিলাম। আমি মনে করি, আপনি শতভাগ ভালো সার্ভিস পাবেন। ইনশাআল্লাহ।

নামঃ সম্রাট রাইহান
ফেসবুক পেজ নামঃ Webmaster Samrat
ওয়েবসাইটঃ webmastersamrat.com
ফোনঃ 01645491118
ব্যাক্তিগত ফেসবুক একাউন্টঃ সম্রাট রাইহান


বুস্ট করতে কত টাকা লাগে তা নিয়ে আরো বিস্তারিত জানতে নিচের এই ভিডিওটি দেখতে পারেন।

এই ব্লগটি যদি আপনার কাজে লেগে থাকে বা আপনার উপকারে আসে তবেই আমাদের স্বার্থকতা। আপনাদের জানার চাহিদা মেটাতেই আমরা ব্লগিং করে থাকি। পরিচিত কাউকে এই তথ্য জানাতে শেয়ার করুন। উইকিজানা ব্লগে ফ্রীল্যান্সিং, এডুকেশন ও তথ্যমূলক ব্লগ প্রচার করে থাকে। আরো বিভিন্ন জনপ্রিয় ব্লগ পড়তে নিচে স্ক্রল করুন।

About the Author

You can decorate your life more nicely through this site. Learn more Learn to teach others.We always try to tell and teach you something new. We believe that if we do not receive education, we must teach it. If you like our work, stay tuned.

একটি মন্তব্য পোস্ট করুন

কোনো প্রশ্ন থাকলে অনুগ্রহ করে বিস্তারিত ভাবে বলুন, আশা করি আমরা আপনাকে হেল্প করতে পারবো।তবে অনুগ্রহ করে স্পাম করবেন না।
একটি মন্তব্য পোস্ট করুন

All information presented on this website is collected from internet. We may make unintentional mistakes while writing the post. We sincerely apologize for any unpleasant mistakes and WikiJana.Com is not responsible for any incorrect information. If you see any incorrect information please let us know immediately. We will try to fix it as soon as possible. Click here to report.

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.