ফেসবুক একাউন্ট পেজে রুপান্তর - Converting Page to profile Facebook

ফেসবুক একাউন্ট পেজে রুপান্তর - Converting Page to profile Facebook
সোমবার, ২৯ জুন, ২০২০
আস্‌সালামু আলাইকুম! আশা করি আল্লাহ এর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়াই ভালো আছি। আজকের নতুন টপিকে আপনাকে স্বাগতম! আজকে আপনাদের দেখাবো কিভাবে আপনার ফেসবুক একাউন্ট দিয়ে পেজ বানিয়ে ফেলবেন।

ফেসবুক একাউন্ট পেজে রুপান্তরঃ

অনেক সময় আমাদের ফেসবুক একাউন্টকে পেজে রুপান্তর করার প্রয়োজন  হয়।এমন যদি কেউ যে নিয়মিত তার ফেসবুক আইডিতে পোস্ট করতো যা হাজার হাজার মানুষ দেখে এখন যদি সে চায় যে আমার ওই সকল দর্শকদের আমি পেজে নিয়ে যাবো তা হলে তার এই ফেসবুক প্রোফাইল কনভার্ট পেজ বানাতে পারেন এতে করে আপনার ফেসবুক এর Friend দের Page Like হিসেবে আর ফ্লোয়ারদের Flower হিসেবে পেজ তৈরি হয়ে যাবে।

কি কি সুবিধা পাবেনঃ

Facebook profile convert to Page bangla এই পোস্ট লেখার মূল কারন অনেকে চায় যে একটা আইডি দিয়ে পেজ খুলে তার পেজে হাজার হাজার লাইক বাড়ানো।আমরা পরের আর্টিকেলে দেখাবো দুইটা পেজ একসাথে করে দুইটা পেজের লাইক এক পেজে কি করে নিয়ে আসবেন।

  1. পেজ বানালে আপনার পোস্ট পাবলিক পোস্ট হিসেবে সবাই দেখতে পারবে।
  2. আগের থেকে আপনার পেজ আরো বেশি রিচ বা বেশি লোকের কাছে আপনার পোস্ট পৌছে যাবে । আপনি চাইলে ফেসবুক প্রোমট করতে পারবে এর মাধ্যমে আপনার বিজনেস আরো গ্রো করতে পারবেন। 
  3. আপনার পেজে আপনার তথ্য গুলো আরো সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে লিখে রাখতে পারবেন যার মাধ্যমে আপনার ব্রান্ডিং টা ভালো হবে।
  4. আপনি এই ফেসবুক পেজ দিয়ে ইনকাম করতে পারবেন ফেসবুক এড এর মাধ্যমে।

কিভাবে ফেসবুক আইডি থেকে পেজ কনভার্ট করবেনঃ

প্রথমে নিচের লিংক এ ক্লিক করুন এবং পরবর্তি নির্দেশনা অনুসরণ করুন।

https://web.facebook.com/pages/create/migrate

তারপর নিচের ছবির মতো দেখতে পারবেন, এবং Get Started  ক্লিক করুন।
এর পর আপনি দেখতে পারবেন Page Categories এখান থেকে আপনি আপনার পছন্দ মতো ক্যাটাগরি সিলেক্ট করবেন Suggestion থেকে।


এবার পরের পেজে চলে যাবে এখানে আপনি আপনার সকল ফ্রেন্ড ও ফ্লোয়ার দেখতে পারবেন এবং সবগুলো মার্ক করা থাকবে।আপনি শুধু NEXT করবেন।
Videos and Photos সেকশন থেকে আপনি আপনার প্রোফাইল এর পোস্ট করা ফটো বা ভিডিও আপনার পেজে অটোমেটিক নিয়ে যেতে পারবেন, এবার NEXT করুন।
এবার Review থেকে আপনার সব কিছু দেখে এবার Create Page ক্লিক করুন।
তারপর নিচের ছবির মতো লোডিং নিবে কিছু সময়।
এবার পেজ তৈরি হয়ে গেছে এবং লাইক ট্রান্ফার হচ্ছে কিছুক্ষন পর রিলোড করে দেখুন আপনার পেজ সুন্দর ভাবে তৈরি হয়ে গেছে।
এবার পাবলিস এ ক্লিক করুন, তাহলে এইবার সবাই আপনার পেজ দেখতে পারবে।
এইভাবে আপনি আপনার ফেসবুক একাউন্ট ইউজ করে আপনার ব্যবহার উপযোগি পেজ বানাতে পারবেন।

 এই আর্টিকেল টি পুরোটা পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, এই আর্টিকেল যদি বুঝতে অসুবিধা হয় অথবা কোনো প্রশ্ন থাকে তবে কমেন্ট করুন, আশা করি আপনি উত্তর পাবেন।আর নতুুন কিছু জানার থাকলে আমাদের জানান আমরা জানানোর চেস্টা করবো। এই আর্টিকেলটি WikiJana.Com সাইটের সম্পদ তাই যদি কেউ কপি করেন তবে আপনারা অবশ্যই ক্রেডিট দিবেন নয়ত আপনার সাইট কপিরাইটের অধিনে চলে যেতে পারে।





Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.