Blogger এ যখন HTML কোড কাজ না করে তখন কি করতে হয়।

Blogger এ যখন HTML কোড কাজ না করে তখন কি করতে হয়।
শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০

আসলামুআলাইকুম। আপনারা যারা ব্লগারে সাইট কাস্টমাইজ করেন তারা প্রায় সবাই খেয়াল করেছেন যে ব্লগারে যে কোনো কোড বসাতে গেলেই সমস্যায় পড়তে হয় অথবা বারবার এরর ম্যাসেজ আছে ,এই সমস্যা থেকে কিভাবে আপনারা বের হয়ে আসবেন তাই নিয়ে আজ আমার ব্লগ লিখতেছি।

এই সমস্যা কেন হয়ঃ

এই সমস্যা হওয়ার মেইন সমস্যা হলো ব্লগারে যে কোড সাপোর্ট করে তা হলো xml Code যা HTML এর থেকে কিছুটা আলাদা।আর ব্লগারে যে এ্যালগরিদম ইউজ করছে তা না মেনে কোড বসালে তা সেভও নেয় না।

কি ক্ষেত্রে বেশি সমস্যা হয়ঃ

আমরা যারা সাইট নিয়ে কাজ করি তারা সবাই জানি একটা সাইট ক্রেইট করতে গেলে কিছু তৃতীয় পক্ষের কিছু কোড ইউজ করতে হয়। যেমন আপনি Earning এর জন্য Publisher Company এর AD Code বসাতে চান তখন তারা যে কোডটা দিলো তা আপনার ব্লগারে সাপোর্ট নাও পেতে পারে।তাছাড়া কত কাজে কত কোড ইউজ করতে হয়।তাই এই কাজটি আপনার জানা খুব প্রয়োজন।

কিভাবে করবেনঃ

নিচের ওয়েবসাইট লিংক থেকে আপনারা আপনার কোডটা কপি করে ওখানে পেস্ট করে দিলেই আপনার Code Convert হয়ে যাবে এবং ওখান থেকে কপি করে আপনার সাইট এ যেখানে ইচ্ছা আপনার ইচ্ছা মতো কাজে লাগাতে পারবেন।কারন Convert করার পর আপনার কোডটি কনভার্ট হয়ে XML Code হয়ে গেছে।আর আগেই বলেছি যে ব্লগারে XML কোড কাজ করে।
Click Here To Link

উপরের চিত্রের ন্যায় ফাঁকা বক্সে আপনার কোডটি দিয়ে দিয়ে Convert এ ক্লিক করুন। দেখবেন নিচের চিত্রের মতো কোডটি XML কোড হয়ে গেছে।
এবার আপনি কোডটা কপি করে আপনার সাইটে বসিয়ে দিন দেখবেন কোনো সমস্যা ছাড়াই আপনার কোডটি কাজ করছে। আশা করি আপনারা বুঝতে পারছেন আর যদি বুঝতে কোনো সমস্যা হয় তবে নিচে কমেন্ট করুন।ধন্যবাদ আমাদের সাথেই থাকুন।





WikiJana.Com

You can decorate your life more nicely through this site. Learn more Learn to teach others.We always try to tell and teach you something new. We believe that if we do not receive education, we must teach it. If you like our work, stay tuned.