Blogger এর 404 Not Found পেজের ভিজিটরকে নিয়ে আসুন হোম পেজে No Lost Google User

Blogger এর 404 Not Found পেজের  ভিজিটরকে নিয়ে আসুন হোম পেজে No Lost Google User
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
Blogger এর 404 Not Found পেজের  ভিজিটরকে নিয়ে আসুন হোম পেজে No Lost Google User

আসলামুআলাইকুম! এই পোস্টে মাধ্যেমে আপনাদের দেখাবো আপনার ব্লগার সাইটে যদি কোনো পোস্ট ডিলিট করা হয় এবং ওই পোস্ট যদি গুগল র‌্যাংক এ থাকে তখন ওই পেজে যদি কেউ ঢুকে তবে 404 OR Not Found দেখায় যার কারনে সেই ভিজিটর টি ব্যক চলে আসে এবং অন্য কোনো ওয়েবসাইটে ঢুকে যায়।তার কারনে আপনার সাইটে আসা ভিজিটর ও চলে গেলো।এই সমস্যা থেকে রেহায় পাওয়ার জন্যই আজকের এই পোস্ট।

এটা কিভাবে কাজ করেঃ

এই সিস্টেম টা কাজ করবে , যে সকল পোস্ট কোনো কারনে ডিলিট করা হয়েছে কিন্তু ওখানে ভিজিটর আসছে।তখন আমাদের সাইটে সাধারনত 404 দেখায়। কারন ওই পোস্ট আমাদের সাইটে নাই।এই টা করার  কারনে আপনার ভিজিটর রা 404 Not Found দেখতে পাবে এবং সাথে সাথে রিডাইরেক্ট করে আপনার সাইটের হোম পেজে নিয়ে আসবে, এবং এর কারনে আপনার রিসেন্ট পোস্ট গুলো দেখে তার কাজের লাগলে সে আপনার ওই সকল পোস্ট ও দেখতে শুরু করবে , এবং আপনার আর্নিং শুরু হয়ে যাবে।আর যদি কোনো কারনে আপনার ওয়েব সাইট ভালো লেগে যায় তবে আপনার সাইটের নিয়োমিত ভিজিটর ও হয়ে যেতে পারে। তাই যে ভিজিটর আপনার পোস্ট না পাওয়ার কারনে চলে যেতে চেয়েছিলো সেই ভিজিটর ই হতে পারে আপনার নিয়োমিত ভিজিটর।

কি কি লাগবেঃ

  1. একটা কোড
  2. আপনার ব্লগার সাইট
  3. আপনার কিছু সাধারন জ্ঞান।

কিভাবে করবোঃ

আপনি প্রথমে আপনার ব্লগার ওয়েবসাইটের এডমিন প্যানেলে প্রবেশ করুন। নিচের ছবির মতো Setting থেকে Search preferences এ ক্লিক করুন।তারপর দেখবেন Errors And Redirections মেনু থেকে Custom Page Not Found এর পাশে থাকা Edit এ ক্লিক করুন।

Blogger এর 404 Not Found পেজের  ভিজিটরকে নিয়ে আসুন হোম পেজে No Lost Google User
এবার নিচে দেওয়া কোডটি আপনি ফাঁকা বক্সে কপি করে পেস্ট করে দিন।তারপর সেভ করে দিবেন।
Blogger এর 404 Not Found পেজের  ভিজিটরকে নিয়ে আসুন হোম পেজে No Lost Google User
কোডটি এই 


<style type="text/css"> #error-404 { border: 20px solid #1B1B1B; border-radius: 240px 240px 240px 240px; height: 240px; margin: 0 auto 40px; text-align: center; transition: all 0.8s ease 0s; width: 240px; } #error-404:hover { border-color: #333; } #error-404 span { color: #FA4C29; font-size: 100px; font-weight: bold; line-height: 240px; } .large-heading { font-size: 48px; line-height: 1.2em; } .light-heading { font-weight: 400; } .status-msg-bg { background-color: transparent; } .sidebar-wrapper, .page-header { display: none; } .main-wrapper { margin-right: 0; } .outer-wrapper { min-height: 0; } .status-msg-border { border: 0 none; } </style>

 <div id="error-404">
404
</div>
<h2 class="large-heading" style="text-align: center;">
Page not found.</h2>
<h3 class="light-heading" style="text-align: center;">
Sorry, the page you were looking for on this blog does not exist.
You will be redirected shortly to the homepage.</h3>
<script type="text/javascript">
BSPNF_redirect = setTimeout(function() {
location.pathname= "/"
}, 5000);
</script>


এবার কাজ করছে কিনা চেক করার জন্য আপনি যে কোনো একটি পোস্ট পাবলিস করুন। তারপর আপনার পোস্ট এ ঢুকুন এবার আপনার পোস্ট ডিলিট করে দিন তারপর আপনার পোস্টে এর পেজ রিলোড করে দেখুন কাজ করছে কিনা।নিচে এর  ছবিতে দেখানো হলো কাজ করেছে কিনা।
Blogger এর 404 Not Found পেজের  ভিজিটরকে নিয়ে আসুন হোম পেজে No Lost Google User
আশা করি আপনারা সবাই পারবেন। তারপরও যদি কোনো সমস্যা হয়ে থাকে কমেন্ট করুন। 
আজকে মতো এখানেই শেষ করছি। আমাদের সাথেই থাকুন।
p { color: red }





WikiJana.Com

You can decorate your life more nicely through this site. Learn more Learn to teach others.We always try to tell and teach you something new. We believe that if we do not receive education, we must teach it. If you like our work, stay tuned.