জানুয়ারীতেই বন্ধ হচ্ছে Windows 7 , উইন্ডোজ ১০ আপগ্রেড করুন

জানুয়ারীতেই বন্ধ হচ্ছে Windows 7 , উইন্ডোজ ১০ আপগ্রেড করুন
শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
খুব শিগ্রই বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ সেভেন তাই মাইক্রোসফট কম্পানি Windows 10 আপগ্রেড করতে বলেছে।ভয় পাওয়ার কোনো কারন নাই। এই পোস্ট আপনাকে এই বিষয়ে সঠিক ধারনা দিতে যাচ্ছে।
খুব শিগ্রই বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ সেভেন তাই মাইক্রোসফট কম্পানি Windows 10 আপগ্রেড করতে বলেছে।ভয় পাওয়ার কোনো কারন নাই। এই পোস্ট আপনাকে এই বিষয়ে সঠিক ধারনা দিতে যাচ্ছে।

কবে বন্ধ হবে উইন্ডোজ সেভেনঃ

মাইক্রোসফট কম্পানি তাদের অফিসিয়াল ওয়েব সাইটে এই সম্পর্কে বিস্তারিত ভাবে পোস্ট করেছেন।Windows 7 বন্ধ হবে, ১৪ জানুয়ারী ২০২০ তারিখে।
Microsoft এর ওয়েবসাইট দেখুন

বন্ধ হচ্ছে Windows 7 জানুয়ারীতেই, উইন্ডোজ ১০ আপগ্রেড করুন
Macrosoft এর ‍স্ক্রিনসট
এখন উপায় কিঃ

কোনো ভয় পাওয়ার বিষয় না, কারন উইন্ডোজ সেভেন বন্ধ হলেও আপনার কম্পিউটার বন্ধ হবেনা। উইন্ডোজ সেভেন বন্ধ হয়ে যাওয়া বলতে বুঝানো হয়েছে উইন্ডোজ সেভেন এর জন্য মাইক্রোসফট কম্পানি যে কার্যক্রমটা পরিচালিত করতো সেইটা আর করবেনা।আর এই কারনে উইন্ডোজ সেভেনে আর কোনো আপডেট আসবেনা।ব্যবহারকারী কোনো সমস্যায় পড়লেও আর হেল্প করবেনা।এক কথায় তারা এই বিষয়ে আর কোনো কথাই বলবেনা।কিন্তু আপনি আগের মতোই আপনার কম্পিউটার চালিয়ে যেতে পারবেন।

আপনার পিসি কেন বন্ধ করবেনাঃ

সবাই কর্মব্যস্ত আর এই ব্যবস্তার মাঝে উইন্ডোজ দেওয়া একটা বিরক্তিকর বিষয় আর যদি এই কারনে সকল অফিসের সকল কাজের কম্পিউটার একবারে বন্ধ হয়ে গেলে ভেবে দেখেছেন কি অবস্থা হতে পারে।সব কিছু হটাৎ ঝামেলা সৃষ্টি হতে।তাই এইভাবে বন্ধ করবেনা Windows 7.

এখন হয়তো আপনি ভাবছেন,উইন্ডোজ চেন্জ করবো কেন? 

আমি এভাবেই চালাবো দরকার কি আপডেট পাওয়া যেমন আছে তাই কত।এটা যদি আপনি ভেবে থাকেন তবে আপনি ভুল ভাবছেন কারন যখন আপনি কোনো আপডেট পাচ্ছেন না এবং মাইক্রোসফট এই বিষয় নিতে আর কাজ করবেনা তখন আপনি বিভিন্ন বিপদে পড়তে পারেন।তার মধ্যে বড় বিপদ হ্যাকিং।

হ্যাকিং কিভাবে জড়িতোঃ

হ্যাকাররা সব সময় বিভিন্ন জিনিসের বাগ (ভুল বা সমস্যা) খুজে বের করার চেস্টা করে, এবং এই বাগের মাধ্যমেই তারা হ্যাকিং কার্যক্রম পরিচালনা করে। তাই যখন কোনো বাগ ধরা পরে তখন উইন্ডোজ কম্পানি তা ঠিক করে এবং আপডেটের মাধ্যমে আমাদের কম্পিউটারে পৌছে দিয়ে থাকে।
উইন্ডোজ সেভেনের আপডেট বন্ধ হওয়ার পর হ্যাকাররা আবার নতুন বাগ খোজ করার কাজে নেমে পড়বে এবং সেই বাগ দ্বারা তারা হ্যাকিং শুরু করবে। তখন কোনো আপডেট পাবেন না যে এই হ্যাকিং এর তালিকা থেকে বাদ পড়বেন।

Windows 10 আপগ্রেড করবো কিভাবেঃ

উইন্ডোজ টেন আপগ্রেড করতে আপনাকে তেমন কোনো কস্ট করতে হবেনা। আপনি নিজেও এই উইন্ডোজ আপগ্রেড করিয়ে নিতে পারবেন। আপনি বাজার থেকে আপডেট ভার্সনের একটা উইন্ডোজ টেন এর ডিস্ক কিনে এনে আপনি ইউটিউব দেখে দেখে আপনি নিজেই আপগেড করে নিতে পারবেন। আপনি চাইলে ইন্টারনেট থেকে উইন্ডোজ ইমেজ ফাইল ডাইনলোড করে আপনার পেনড্রাইভকে বুটাবেল পেনড্রাইব বানিয়ে আপনার পিসিতে উইন্ডোজ দিতে পারবেন।বুটাবেল কিভাবে বানাতে হয় তাও আপনি ইউটিউব দেখে দেখে বানিয়ে নিতে পারবেন।

Windows 10 এ আপগেড হওয়ার পর আপনার কম্পিউটারকে আপডেট করিয়ে নিন।তাহলে আপনি সুন্দর একটা ভাবে কম্পিউটার ব্যবহার করতে পারবেন।


যদি কোনো প্রশ্ন থাকে তবে কমেন্ট করে জানাতে পারেন আমরা আপনাকে হেল্প করবো।
উইকিজানার সাথেই থাকুন।






Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.