সর্বকালের শ্রেষ্ঠ ব্যাকগ্রাউন্ড রিমুভার - Background remover online easy perfect

সর্বকালের শ্রেষ্ঠ ব্যাকগ্রাউন্ড রিমুভার - Background remover online easy perfect
বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
ফটো নিয়ে যারা কাজ করেন তাদের নিয়মিত যে কাজ টি করতে হয় তা হলো ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করা।এই  কাজ করা যতটা সহজ আবার ততটাই কঠিন। তাদের কাছে অনেক কঠিন যারা নতুন অথবা কম দক্ষ।তাই আজকে আমি এমন কিছু দেখাতে যাচ্ছি তার মাধ্যমে আপনারা অবাক তো হবেনই তার সাথে আপনার দৈনদিন কাজে লাগাতে পারবেন। আমরা সরাসরি কাজে চলে যায় কিভাবে Photo Background Remove করা যায়।

কি কি কাজে লাগাতে পারবেনঃ

  1. আপনি যদি চান আপনার ফটোকে সুন্দরভাবে পিছনে চেন্জ করতে তাইলে আপনি এই সাইটের মাধ্যমে আপনার ফটোকে সুন্দর একটা লুক দিতে পারবেন এবং স্যোসাল মিডিতে  শেয়ার করতে পারবেন।
  2. অনলাইন ইকমার্স সাইটের প্রোডাক্ট গুলোর কাজে এটা খুব দরকারি।আপনি যেকোনো স্থানে ছবিটি তুলে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড চেন্জ করে পরে তা ফটোশপের মাধ্যমে সুন্দর ফটোর সাথে সেট করে ওটা অনলাইন ইকমার্স সাইটের জন্য ফটো বানাতে পারবেন।
  3. আপনার যদি ছবির স্টুডিও থাকে তবে আপনি ছবি তুলেই এই সাইটের  মাধ্যমে সহজেই ব্যাকগ্রাউন্ড রিমুভ করে তারপর ট্রান্সপারেন্ট ছবিটি ডাউনলোড করে তারপর ফটো শপ দিয়ে আপনি ছবির পেছনে নির্দিষ্ট কালারে সেট করে দ্রুত ছবি প্রিন্ট করতে পারবেন।

Photo Background Remove করতে কি পিসি লাগবেঃ

না, আপনি  মোবাইল এবং পিসি যেকোনো ভাবেই করতে পারবেন।যদি এডভ্যান্সভাবে আরো এডিট করতে চান তবে আপনি মোবাইলের জন্য ব্যবহার করতে পারেন পিকসে প্রো আর পিসির জন্য ফটোশপ ব্যবহার করতে পারেন।

কি কি দরকার হবেঃ

  1. মোবাইল অথবা পিসি
  2. একটা ইন্টানেট ব্রাউজার । যেমন, ক্রোম ব্রাউজার।
  3. সচল ইন্টারনেট কানেকশন।
  4. একটি ওয়েব এড্রেস।
  5. এবং সামান্ন কিছু দক্ষতা।

আমি একটা ফটোর বেকগ্রাউন্ড রিমুভ করে দেখাবো তাতেই আপনারা বুঝতে পারবেন এই ওয়েবসাইটটি কতটা স্ট্রং ও সুন্দর ভাবে ফটো এর ব্যকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট করে থাকে।

এই ওয়েব সাইটের মাধ্যমে একটি ছবি দিয়ে দুটি আলাদা ছবি দেখুন কত সুন্দরভাবে ব্যকগ্রাউন্ড চেন্জ হয়েছে। এবং পিছনের ব্যকগ্রাউন্ডে যে ছবি দেখছেন তাও ওই ওয়েব সাইটের ই। ওখানে অনেক ব্যাকগ্রাউন্ড ছবি আছে। যার কারনে সহজেই এডিট করা যায়।
ফটো মডেলঃ অন্তর সাহা

ফটো মডেলঃ অন্তর সাহা

কিভাবে করবেনঃ

প্রথমে আপনি আপনার ইন্টারনেট ব্রাউজারে যান এবং এড্রেস বারে লিখুন remove.bg তারপর এন্টার চাপ দিন।দেখবেন আপনার সামনে নিচের মতো একটি ওয়েব সাইটের পেজ খুলে গেছে।
এবার ছবি আপলোড দিতে হবে। তার জন্য আপনি সরাসরি ড্রাগ এন্ড ড্রপ করে করে এই ওয়েবসাইটের উপর ছেড়ে দিতে পারেন তাহলে সংগে সংগে আপলোড শুরু হয়ে যাবে। আর তা না হলে অথবা মোবাইলে করতে চাইলে আপনি UpLoad Image এ ক্লিক করে আপনার ইমেজটি সিলেক্ট করে পারবেন। 
remove.bg এর স্ক্রিনসট
আপলোড হতে অল্প কিছুক্ষন সময় লাগবে আপনার নেট স্পিড ও ইমেজের সাইজের উপর নির্ভর করে আপনার সময় কম বেশি লাগতে পারে।লোডিং শেষ হওয়ার সাথে সাথেই  দেখবেন নিচের ছবির মতো অটোমেটিক ব্যাকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট হয়ে গেছে এবং অরজিনাল ইমেজটিও দেখাবে।
remove.bg এর স্ক্রিনসট
উপরের চিত্র থেকেই বুঝতে পারছেন কত সুন্দর ভাবে ছবিটি ট্রান্সপারেন্ট হয়ে কেটেছে ছবিটি।এবং পাশেই দেখতে পাচ্ছেন যে Download লেখা আছে ওখানে ক্লিক করলেই আপনার ট্রান্সপারেন্ট  ছবিটি ডাউনলোড হয়ে যাবে।এখন আপনি চাইলে এই ছবিটি আপনি যে কোনো কাজে লাগাতে পারবেন।

আর যদি চান যে আপনি এখান থেকেই আপনার ব্যাকগ্রাউন্ড সেট আপ করবেন তাও করতে পারবেন আপনি।তারজন্য পাশে থাকা Edit বাটনে ক্লিক করে সুন্দর কিছু ফিচার পেয়ে যাবেন নিচের ছবির মতো।
remove.bg এর স্ক্রিনসট
ছবি দেখেই বুঝতে পারছেন যে এখানে কি কি করা সম্ভব। আপনি এখান থেকে পেয়ে যাচ্ছেন ডিফল্ট কিছু ব্যাকগ্রাউন্ড ফটো যা অনায়াসেই সেট করা যায় আপনি চাইলে Upload Photo থেকে আপনি নতুন ফটো আপলোড করতে পারবেন এবং ব্যাকগ্রাউন্ড ছবিটি ব্লারও করতে পারেন।যদি কোনো কারনে কোনো জায়গা ট্রান্সপারেন্ট না হয় তাহলে Erase/Restore এর মাধ্যমে সে গুলো ঠিক করতে পারবেন।সর্বশেষ আপনি আপনার ছবিটি ডাউনলোড করতে পারবেন।

আশা করি এই ব্লগটি আপনার ভালো লেগেছে এবং আপনাদের কাজে লাগবে। এইরকম আরো ব্লগ পেতে  উইকিজানা ওয়েব সাইট টি বুকমার্ক করে রাখুন।পিসিতে Ctrt+D চাপুন।

যে কোনো সমস্যায় হেল্পের জন্য জানাতে পারেন আমরা হেল্প করবো। 
আজকের মতো এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।





Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.