উইন্ডোজ কম্পিউটারে স্টার্টমেনু কাজ করেনা - How to fix start menu not working

উইন্ডোজ কম্পিউটারে স্টার্টমেনু কাজ করেনা - How to fix start menu not working
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
How to fix start menu not working
আপনার উইন্ডোজের স্টার্ট মেনু কাজ না করার কারন হলো আপনার কম্পিউটারের সিস্টেম এপসের AppXManifest.xml ফাইলটি কাজ বন্ধ হয়ে যাওয়া, যার কারনে আর আপনার স্টার্ট মেনু কাজ করেনা। এটা আপনি ঠিক করতে পারবেন কয়েকটি সিম্পল কিছু কাজ করার মাধ্যমে।

এটা কি পারমেন্টলি ঠিক হবেঃ

হ্যাঁ , এটা পারমেন্টলি ঠিক হবে কিন্তু আপনার উইন্ডোজে যদি স্থায়ি কোনো সমস্যা থেকে থাকে তবে আবার  হতে পারে আর যদি হটাৎ কোনো সার্টআপের কোনো সমস্যার কারনে হয়ে থাকে তবে আর পরবর্তিতে কোনো সমস্যা হবেনা।

আবার সমস্যা হলে কি করবোঃ

যদি বারবার ঠিক করার পরেও আবার সমস্যা হয়ে থাকে তবে আপনার উইন্ডোজটি আপডেট করুন।আর যদি আপনার কম্পিউটার আপডেটেড হয়ে থাকে তবে আপনি নতুন করে আরেকটি উইন্ডোজ দিয়ে  নিবেন িএবং আপডেট করে নিবেন।

কি ভাবে ঠিক করবেনঃ

  1. আপনার স্টার্ট মেনুতে রাইট ক্লিক করুন।
  2. ওখান থেকে Command Prompt (Admin) অথবা Windows Powershell এ ক্লিক করুন।
  3. পপআপ মেনু থেকে Yes করুন।
  4. PowerShell -ExecutionPolicy Unrestricted কপি করে এন্টার করুন
  5. Get-AppXPackage -AllUsers |Where-Object {$_.InstallLocation -like "*SystemApps*"} | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"} এটা আবার কপি করে এন্টার করুন।
  6. এবার কিছুক্ষন অপেক্ষা করুন।
  7. তারপর সব মেনু গুলো কেটে দেন।
আরো ভালো ভাবে বুঝতে এই ভিডিওটি দেখতে পারেন

Youtube Link : https://youtu.be/waCB3x9kNto
আশা করি আর কোনো সমস্যা হবেনা। যদি কোনো প্রশ্ন থাকে অথবা পোস্ট বুঝতে কোথাও সমস্যা হয় তবে নিচে কমেন্ট করুন।আমরা সমাধান করার চেস্টা করবো।
ধন্যবাদ আমাদের সাথেই থাকুন।





Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.