ফাইবারে বেসিক ইংলিশ টেস্ট এ কি কি গ্রামার জানতে হয়। - What to know about grammar in basic English test on fiverr.

ফাইবারে বেসিক ইংলিশ টেস্ট এ কি কি গ্রামার জানতে হয়। - What to know about grammar in basic English test on fiverr.
বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
ফাইবারে বেসিক ইংলিশ টেস্ট এ কি কি গ্রামার জানতে হয়। - What to know about grammar in basic English test on fiverr.

ফাইবারে যারা কাজ করেন তাদের জন্য ইংরেজি জানা কতটা জরুরী যারা ফাইবারে কাজ করে তারাই ভালো বলতে পারবেন, এখানে ইংরেজি ছাড়া আপনি কিছুই করতে পারবেন না।ফাইবার একটি ইন্টারনেশনাল মার্কেট প্লেস যেখানে বিভিন্ন দেশের বায়ার আছে তাদের সাথে কথা বলতে আপনাকে ইংলিশ জানতেই হবে। ইংলিশ ছাড়া ফাইবারে কাজ করা অসম্ভব তাই আপনি ফাইবারে যদি নতুন হয়ে থাকেন তবে আপনাকে অবশ্যই ইংলিশের উপর একটি পরিক্ষা দিতেই হবে এবং  এতে পাশ করাই লাগবে।আপনার লেজাল্ট ভালো মন্দ যাচাই করে বায়ার আপনাকে কাজটি দিবে তবে আপনি বুঝতেই পারছেন এই ইংলিশ টেস্ট কতটা জুরুরী।
এই পোস্টের মাধ্যমে জানাবো এই ইংলিশ টেস্টে আপনি কোন কোন বিষয়ে ভালো জানা থাকলে আপনি ভালো রেজাল্ট করে আপনার নিজের ইংলিশ জীবন ও ক্যারিয়ার  জীবন সুন্দর করতে পারবেন।

ফাইবারকে ফাকি দেওয়াঃ

আপনি ফাইবারকে ফাকি দিতে পারবেন না আবার পারবেন।আপনি হয়তো ভেবে থাকবেন ইন্টারনেট থাকতে আমার সমস্যা কি ইন্টারনেটে সার্চ করবো আর উত্তর দিবো কিন্তু তা আপনি পারবেন না।আপনি যখন পরিক্ষার জন্য প্রস্তুত হবেন এবং পরিক্ষা দেওয়া জন্য স্টার্ট করবেন তখন আপনার ব্রাউজারের যে পেজে আছেন ওই পেজ ছাড়া আপনি অন্য পেজ এ যেতে পারবেন না, যদি যান তবে পরিক্ষা থেকে বাতিল করে দিবে। আপনি হয়তো আবার ভাবছেন আপনি কম্পিউটার থেকে আর ইন্টারনেট ইউজ করতে পারবোনা তাই কি আমি আমার ফোনের ইন্টারনেট দিয়ে দেখবো আর উত্তর করবো তা ভেবে থাকলেও ভুল করবেন কারন আপনি ৪০টা প্রশ্নের জন্য আপনি পাবেন ৪০ মিনিট আপনি ইন্টারনেট রিসার্চ করতে করতে আপনার টাইম চলে যাবে আপনি আর উত্তর দিতে পারবেন না। এবার হয়তো আপনি আবার ভাবছেন আমি আমার অমুক বন্ধুকে দিয়ে পরিক্ষাটা দিয়ে নিবো,এই বুদ্ধিটা খারাপ করেন নাই তবে আপনি পরিক্ষাটা আপনার ইংলিশ ভালো জানা বন্ধুকে দিয়ে করে নিলেন ভালো একটা রেজাল্টও পেলেন এই রেজাল্ট দিয়ে খুশি থাকলেই তো হবেনা , কারন কাজ আপনাকেই করতে হবে এবং বায়ারদের সাথে কথা আপনাকেই বলতে হবে।তখন তো আপনার বন্ধু আপনাকে কথা বলে দিবেনা।আপনাকে কথা বলে আপনার বায়ারের সাথে কাজ ঠিক করতে হবে।
এবার আপনি ভেবে দেখেন আপনি ফাইবার কে ফাকি দিবেন নাকি ফাকি দিবেন না।
আমার মতামত আপনি ফাকি দিলে আপনি ফাকে পড়বেন আর কিছুই না।তাই আপনি ফাকি দেওয়ার কথা মন থেকে মুছে ফেলুন।

ফাকি না দেওয়ার উপায়ঃ

এই পোস্টে আমার আসল উদ্দেশ্য ছিলো আপনাদের কে বুঝানো ফাকি দেওয়া ভালো হবে কিনা। আর এর থেকে ভালো উপায় কি তাই আপনাদের কিছু গ্রামার বলে দিবো যার মাধ্যমে আপনি আপনার ফাইবারের প্রশ্ন গুলো উত্তর ও দিতে পারবেন আবার আপনি আপনার ইংরেজি বিষয়ে অভিজ্ঞ হতে পারবেন।

কি কি জানতে হবেঃ

আপনাদের যে সিলেবাসটি দিবো এই গুলো আপনারা শেষ করে ফেলুন দেখবেন আপনি অনেকটা ইংরেজি পারদর্শি হয়ে উঠবেন।
  1. Conjunctions
  2. Pronouns
  3. Articles, quantifiers and count/noncount nouns
  4. Prepositions
  5. Adjectives and adverbs
  6. Verbs and tenses
  7. Conditional
  8. Gerunds and infinitives
  9. Vocabulary
  10. Questions
  11. Punctuation
এই ১১টি গ্রামার উইকিজানাতে পর্ব পর্ব করে পোস্ট করা হবে। আমাদের সাথেই থাকুন আর ইংরেজি এর দুর্বলতা কাটিয়ে নিন আর আপনার ইন্টারনেট জীবনকে আরো সহজ ও কর্মমুখি করে তুলুন।
যদি কোনো বিষয়ে জানার থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন আমরা আপনাকে সহযোগিতা করার চেস্টা করবো।





Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.