বিকাশ দিয়ে ডোমেইন কিনুন বিশ্বস্থতার সাথে - Buy a domain with bKash faithfully

বিকাশ দিয়ে ডোমেইন কিনুন বিশ্বস্থতার সাথে - Buy a domain with bKash faithfully
মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
ডেমেইন কিনতে গেলে আমাদের প্রয়োজন হয় ডলার , আর এই ডলার তখন আমাদের বিভিন্ন লোকদের কাছ থেকে কিনে নিতে হয় অনেকে প্রতারিত হয় টাকা নিয়ে ডলার দেয়না আবার ডলার প্রতি রেট রাখে বেশি ।এই সব সমস্যার মধ্য দিয়ে আমাদের ডোমেইন ও হোস্টিং এর টাকা পরিশোধ করতে বিভিন্ন সমস্যায় পড়তে হয়।

পেমেন্ট সমস্যা সমাধানঃ

বাংলাদেশে কিছু হোস্টিং ও ডোমেইন প্রোভাইডার আছে যারা অনেক দিন ধরেই সেবা দিয়ে আসছে । তার মধ্যে আমার বিশ্বস্থ দুইটা প্রোভাইডারদের সাথে পরিচিত করে দিবো যার মাধ্যমে আপনি সহজেই ডোমেইন ও হোস্টিং কিনতে পারবেন, বিকাশে পেমেন্ট করার মাধ্যমে। 

দুটি ডোমেইন হোস্টিং প্রোভাইডারঃ

  1. ডায়নাহোস্ট
  2. হোস্টমাইট

DianaHost - ডায়নাহোস্টঃ

ডায়েনা হোস্টের সার্ভিস আমার কাছে অনেক ভালো লেগেছে তার মধ্য তাদের সাথে কথা বলে আরো ভালো লেগেছে।তাদের সার্ভিস গুলো আমি নিজে ব্যবহার করি এবং তেমন একটা কোনো সমস্যাই পড়ি নাই এবং যদি আপনি আপনার কোনো সমস্যা মনে করেন তাদের ফেসবুক পেজে মেসেজ দিয়ে দেখুন আপনাকে সুন্দর ভাবে সমস্যা সমাধান করে দিবে।উইকিজানা ডট কম ডোমেইনটি এই ডায়নাহোস্ট থেকেই নেওয়া হয়েছে, এখান থেকে ডোমেন হোস্টিং সহ আরো অনেক ধরনের সেবা পাবেন তার মধ্যে অন্যতম সেবা হলোঃ ডোমেইন, হোস্টিং সার্ভার, ইমেইল সার্ভার, বাল্ক এসএমএস সেবা।

ডায়না হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কিনতে এখানে ক্লিক করুন...

HostMight - হোস্টমাইটঃ

হোস্টমাইটের সার্ভিসও আমার কাছে ভালো লেগেছে। হোস্টমাইটের যোগাযোগ ব্যবস্থাটাও ভালো তারা আপনাকে প্রায় সব সময় হেল্প করবে।হোস্টমাইটের সার্ভিস গুলোর মধ্যে আমার সব থেকে ভালো লেগেছে বাংলাদেশি অন্যান্য হোস্টিং প্রোভাইডারদের থেকে এদের সার্ভিস চার্জ কম রাখে।অনেক সময় অনেক অফার দেয়, যার মাধ্যমে স্বল্প খরচে ডোমেন হোস্টিং কেনা সম্ভব হয়।

কিভাবে ডেমেইন অথবা হোস্টিং রেজিস্টার করবেনঃ

দুইটা সাইটের ডিজাইন প্রায় একই রকম হওয়ার জন্য এক ধরনের স্ক্রিনফটো দেয়েছি।
প্রথমে সাইটে প্রবেশ করার পর ডেমেইন সার্চ বক্স থেকে আপনার নির্ধারিত ডোমেইন নেমটি লিখুন এবং লাল মার্ক করা Search বাটনে ক্লিক করুন।
আপনার ডেমেন নেমটি যদি খালি থাকে তবে নিচের ছবির মতো দেখাবে।আর যদি খালি না থাকে তাও বলে দিবে তারপর আপনি আপনার ডোমেইন এর ধরন পাল্টাতে চান তবে কালো মার্ক করা জায়গা থেকে আপনি আপনি ডোমেন চেন্জ করতে পারবেন।এবার লাল মার্ক করা জায়গা থেকে Add to Cart এ এবং তারপর Checkout এ ক্লিক করুন।
তারপর দেখানো ফ্রি সার্ভিস গুলো টিকমার্ক করুন। যেমন, DNS Management,  ID Protection, Email Forwarding এ ক্লিক করুন।যদি চান ডোমেইন এর সাথে হোস্টিং ও কিনবেন তাহলে নিচের ছবিতে দেখানো লাল মার্ক করা জায়গা থেকে No Hosting Click To Add এ ক্লিক করতে পারেন।
(যদি হোস্ট না কিনতে চান তবে * চিন্হিত এটা করার দরকার নাই)
যদি আপনি ডোমেইনের সাথে হোস্টিং কিনেন তাহলে নিচের ছবির মতো আপনার পছন্দের হোস্টটি Order Now এ ক্লিক করুন। *
আপনি আগেই ডোমেইন Cart করেছেন এই জন্য আর কিছু করা লাগবে না আপনার ডেমেইন নেমটা অটোমেটিক বক্সে থাকবে। শুধু Use এ ক্লিক করুন। *
আপনার হোস্টিং এর বিস্তারিত তথ্য ও দরদাম দেখে এবার Continue তে ক্লিক করুন। *
আপনার সব ঠিকঠাক হলে এবার একটা ফরাম আসবে আপনি আপনার তথ্য দিয়ে ফরামটা কম্পিলিট করবেন।আপনি চেক করে নিবেন যে Payment Details এ bKash/ rocket/ Online সিলেক্ট করা আছে কিনা যদি না থাকে তবে সিলেক্ট করে নিবেন। I have read & agree to terms of service এর আগে টিক মার্ক করে দিবেন। এবার Complete Order এ ক্লিক করুন।
দেখবেন কিছুক্ষন লোডিং হবে তারপর আপনাদের সামনে নিচের মতো একটা পেজ আসবে।এখান থেকে Mobile Banking  অপশন থেকে bKash সিলেক্ট করুন।ডান পাশ দেখতে পাবেন আপনার সর্বমোট কতটাকা চার্জ করা হবে তা দেখাচ্ছে,  এবার Pay Now তে ক্লিক করুন।
এবার আপনার সামনে বিকাশ পেমেন্টের একটা পেজ আসবে।Your bKash account number এর বক্সে আপনার বিকাশ নম্বরটি টাইপ করেন, তারপর PROCEED এ ক্লিক করুন।
নম্বর দেওয়ার পর আপনার বিকাশ নম্বরে একটি ভেরিফিকেশন কোড দেওয়া হবে।এবার নিচের মতো পেজে আপনার ভেরিফিকেশন কোডটি বসান এবং তারপর PROCEED এ ক্লিক করুন।
এবার আপনার বিকাশ পাচওয়াড দিয়ে CONFIRM এ ক্লিক করে কিছুক্ষন অপেক্ষা করুন।আপনার ডোমেইন কেনা হয়ে যাবে।
বিঃদ্রঃ আপনি যদি হোস্টমাইট থেকে ডোমেইন কিনতে চান তবে ID Protection এর জন্য আপনাকে বাড়তি টাকা গুনতে হবে, যদি আপনার ID Protection না চান তবে ওটা টিকমার্ক দেওয়ার দরকার নাই।
ডায়নাহোস্ট থেকে ডোমেইন কিনলে আপনাকে  ID Protection এর জন্য কোনো চার্জ দিতে হবেনা বরং ফ্রি।

এতক্ষন এই পোস্ট পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
এই পোস্ট টি যদি আপনি না বুঝে থাকেন অথবা কোনো প্রশ্ন থাকে তাবে নিচের কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা হেল্প করার চেস্টা করবো। 
উইকিজানার সাথে থাকুন।





Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.