আকাশ ডিটিএইচ এর বিস্তারিত রিভিউ - Detailed review of Akash DTH

আকাশ ডিটিএইচ এর বিস্তারিত রিভিউ - Detailed review of Akash DTH
শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯
আকাশ DTH বাংলাদেশের প্রথম ডাইরেক্ট টু হোম বা DTH যা সাধারণ ডিশ লাইনের পরিবর্তে অর্থাৎ ডিশ লাইনের ঝামেলা থেকে মুক্তি দিতে বেক্সিমকো কোম্পানি আমাদের জন্য নিয়ে এসেছে।আপনি এখান থেকে টিভি দেখার নতুন অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।জির জির মুক্ত টিভি দেখার দিনকে বিদায় জানাতে চলে আসলো আকাশ ডিটিএইচ।

কিভাবে পেতে পারেনঃ 

আপনি খুব সহজেই আপনার বাড়িতে এই ডিটিএইচের সংযোগ স্থাপন করতে পারবেন। আপনি সরাসরি আকাশ ডিটিএইচ এর ওয়েব সাইট থেকে অর্ডার করতে পারবেন। তাছাড়া আপনি আপনার নিকটস্থ ডিলারের কাছ থেকে সহজেই আকাশ ডিটিএইচ এর  গ্রাহক হতে পারবেন।
আকাশ ডিটিএইচ এর ওয়েব সাইটঃ www.akashdth.com 
ওয়েব সাইট থেকে অর্ডার করতেঃ আকাশ ডিটিএইচ কিনুন

কেমন দাম হতে পারেঃ

শুরুতে আকাশ DTH এর দাম ছিল ৬৪৯৯ টাকা ফুল সেটাপ সাথে ১ মাসের ফ্রী সাবস্ক্রিপশন।
পরে আরো বিভিন্ন প্যাকেজ নিয়ে  এসেছে।প্যাকেজ গুলো আকাশ ডিটিএইচ এর ওয়েব সাইটে পেয়ে যাবেন।তবে সম্প্রতি আকাশ দাম কমিয়ে ৫৪৯৯ টাকা করেছে ফুল সেটাপ সাথে ৭দিনের ফ্রী সাবস্ক্রিপশন।
কমদামে কিনতে চাইলে বিভিন্ন অনলাইন শপ গুলোর দিকে নজর রাখতে পারেন  অনেক সময় বিভিন্ন ধরনের অফার পেতে পারেন।
এছাড়া আপনারা চাইলে শুধু সেটটপ বক্স ও নিতে পারেন যার দাম বর্তমানে ৩৭৯৯ টাকা
আপনারা চাইলে মাসিক কিস্তির মাধ্যমেও আকাশ নিতে পারেন।
  শুধু সেট টপ বক্স প্রয়োজন হবে তাদের যাদের আগে রিয়েল ভিউ ব্যবহারকারী ছিলেন তাদের কারন আগের রিয়েলভিউ এর ডিস এন্টানা এলএনবি দিয়ে আকাশের নতুন সেট টপ বক্স দিয়েই কাকেশন করতে পারবেন। 

মাসিক বিল কেমনঃ

আকাশ ডিটিএইচের এখন মাসিক বিল ৩৯৯ টাকা পরবর্তীতে হয়তো আরো বিভিন্ন ধরনের প্যাকেজ আনার কারনে হয়তো মাসিক বিল কমতে পারে।
যদিও মাসিক বিল বেশি তবুও বলবো আপনি টাকা অনুযায়ী ভালো সার্ভিস পাবেন।
এখন আকাশ লাইটের মাধ্যমে আপনারা অনেক কম মূল্য টিভি দেখতে পারবেন, Akash Lite এর বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। 

কোথায় সেট করবেনঃ

আপনি আপনার বাসার ছাদে আপনার পছন্দ মতো স্থানে আপনি এই আকাশ  ডিটিএইচ সেট করতে পারবেন। এখন আকাশ ডিটিএইচ বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে কানেকশন করার কারনে সিগনাল ধরনে তেমন কোনো কস্ট করতে হয়না।আপনার বাড়িতে যদি ছাদ না থাকে আপনি আপনার উন্মুক্ত জায়গায় উচু পিলার স্থাপন করে তার উপর ছাদ  তৈরি করে তার উপর আকাশ লাগাতে পারবেন।

আকাশের চ্যানেলঃ

আকাশ ডিটিএইচের এখন পর্যন্ত আকাশে ১২০ এর মত চ্যানেল আছে যার মধ্যে HD চ্যানেল আছে ৪০ এর ও অধিক।আরো পর্যায়ক্রমে চ্যানেল এড করবে আকাশ।
এখন কি কি চ্যানেল রানিং আছে তা দেখতে আকাশের অফিশিয়াল ওয়েব সাইট থেকে দেখতে পারেন। 

আকাশ ও রিয়েল ভিউঃ


  • আকাশের  আগের সেট টপ বক্সের নাম ছিলো রিয়েল ভিউ ।পরে এটা বন্ধ হয়ে যায় তারপর বেক্সিমকো কোম্পানি আবার নিয়ে আসে রিয়েল ভিউ এর মতোই  নাম পাল্টে আকাশ ডিটিএইট।
  • রিয়েল ভিউ এর মাসিক চার্জ ছিলো ৩০০ টাকা আর আকাশের মাসিক চার্জ ৩৯৯ টাকা।
  • রিয়েলভিউ এর সেট টপ বক্স ছিলো একেবারের নিম্নমানের কিন্তু আকাশের সেট টপ বক্স সুন্দর সেট টপ বক্স।রিয়েল ভিউ এর সেট টপ বক্স প্রায়ই হাং করতো কিন্তু আকাশের সেট টপ বক্স কোনো সময় হ্যাং করেনা ।
  • রিয়েল ভিউতে টিভি দেখার সময় হালকা  বৃষ্টিপাতেও মাঝে মাঝে সিগনাল সমস্যা হতো কিন্তু আকাশে কোনো সিগনাল সমস্যার সম্মক্ষিন হতে হয় না।
  • রিয়েল ভিউ এ অনেক সময় টিভি দেখলে সেট টপ বক্স গরম হয়ে যেতো কিন্তু আকাশে তেমন কোনো সমস্যা হয়না বললেই চলে।
  • রিয়েল ভিউ ছিলো বিদেশি  স্যাটেলাইটের সংযোগ কিন্তু আকাশ হলো বঙ্গবন্ধু স্যাটেলাইট দ্বারা পরিচালিত।

আকাশ হেল্পলাইনঃ

আকাশ হেল্পলাইন অনেক ভালো লেগেছে আমার কাছে। আকাশ হেল্প লাইন দিন রাত ২৪ ঘন্টা গ্রাহকের সেবা দিতে প্রস্তুত। এদের হেল্প সিস্টেম খুুব ভালো আপনাকে যে কোনো সমস্যায় আপনাকে সুন্দর সমাধান দিবে কোনো রকম ভোগান্তি ছাড়াই।

ছোট বাচ্ছাদের জন্যঃ

ছোট বাচ্ছাদের জন্য রয়েছে আকর্ষনীয় কিছু চ্যানেল আর আপনার বাচ্ছার সেফটির জন্য আপনি পাবেন চাইল্ড লক মেনু যা দিয়ে  আপনার বাচ্ছাকে অনাকাঙ্খিত  চ্যানেল থেকে আসক্ত কমাতে পারবেন। ছাইলে আপনি কিছু চ্যানেলে আপনি লক পাচওয়াড দিয়ে রাখতে পারবেন।

অটো রেকর্ডিংঃ

আপনার পছন্দের টিভি প্রোগ্রাম আপনি চাইলে আপনি রেকর্ড করে রাখতে পারবেন।তাছাড়া আপনি যদি মেনে করেন যখন অনুষ্ঠান হবে তখন  একা একাই রেকোর্ড হয়ে থাকবে পরে আপনি দেখবেন তাও করতে পারবেন শুধু আপনি আপনার চ্যানেলটি সিলেক্ট করে টাইম দিয়ে রাখেবেন তাতেই হবে।

পেমেন্ট কিভাবে করবেনঃ

আপনি খুব সহজেই আকাশে পেমেন্ট করতে পারবেন  এখন বাংলাদেশের প্রতিটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং মেনুয়ালি যোগ করা হয়েছে আকাশ ডিটিএইচ।
আপনি আকাশ ডিটিএইচ এর অফিশিয়াল ওয়েব সাইট থেকে কিভাবে রিচার্জ করবেন বিস্তারিত জেনে নিতে পারবেন।


আরো জানতে কল করুন আকাশ এর হেল্প লাইনঃ 16442 অথবা 09609999000
চাইলে আকাশের ফেসবুক পেজ এ মেসেজ দিতে পারেন

আকাশের চ্যানেল আপডেট সহ বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে পারেন ফ্লাইস্যাট ওয়েবসাইটে।

Akash Lite (আকাশ লাইট) সুবিধাঃ

আপনারা যারা কম খরচে ডিজিটালি এইচডি টিভি দেখতে চান তারা এই আকাশ লাইট প্যাকটি নিতে পারেন , যার কারনে আপনার খরচ অনেক কমবে।আর এর বড় সুবিধা হলো আপনি নিজের মতো করে চ্যানেল বাছাই করতে পারবেন।আরো বিস্তারিত জানতে আমাদের আরো একটি পোস্টঃ আকাশের লাইট প্যাকেজ সম্পর্কে বিস্তারিত - Akash DTH Lite Pack. Information 
এই পোস্ট টা পড়লে আপনার এই সম্পর্কে সকল তথ্য জেনে যাবেন ইনশাআল্লাহ।



যদি কোনো কিছু বুঝতে অসুবিধা হয় তবে নিচে কমেন্ট করুন আমি সমাধান  দেওয়ার চেস্টা করবো।
আর যদি পোস্ট টি দরকারী মনে হয় আপনার বন্ধুদের  জানাতে এই পোস্ট টি শেয়ার করে দিন। নিজে জানুন অন্যকে জানার সুযোগ করে দিন। ধন্যবাদ ,আবার দেখা হবে পরবর্তী পোস্টে।
আল্লাহ হাফেজ।






Samrat Raihan

I am a web designer and developer. I regularly work for different companies. I try to write a little on this blog when I have time.If you can learn something from this blog, then I will be successful.

avatar

আমার কথা হলো ডিলার নিলে লাভ কি, মানুষ ব্যবসাযা করে লাভের জন্য এখানে DTh নিলে লাভ হয ৫০০টাকা, ঠিক আছে, এর কোন নিদিষ্ট এরিযা দেওযা থাকবে? না এক বাজারে ১০টা ডিলার দিবেন, না বিকাশের মতো প্রতি দোকানে দোকানে দিবেন,এর সঠিক উওর চাই,

১৫ এপ্রিল, ২০২০ ৪:৩৩ AM
avatar

আমারা এই সাইটে রিভিউ করেছি মাত্র আরো হেল্প এর জন্য আকাশ এর হেল্প লাইনে কল করে জেনে নিতে পারবেন।
আকাশ এর হেল্প লাইনঃ 16442 অথবা 09609999000

২২ জুন, ২০২০ ১১:২৭ AM